1. multicare.net@gmail.com : নিউজ জনতার সময় :
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৪:২০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
শেখ হাসিনার উপহার পেলেন ১৮ হাজার গৃহহীন পরিবার।। ভোলার চরফ্যাশনে বিয়ের প্রতারণা থেকে বাছতে চায় সাগর।। উপজেলা নির্বাচন চরফ্যাসনে চেয়ারম্যানসহ তিন প্রার্থীর নিরংকুশ বিজয়।। চরফ্যাশনে শালিসি করে দিবে বলে ঢেকে নিয়ে স্ত্রী কে দিয়ে লাঞ্চিত করার অভিযোগ।। ভোলার চরফ্যাশনে সৌদিয়া হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে ‘অবহেলা ও ভুল চিকিৎসার অভিযোগ’ ভোলার চরফ্যাশনে বিয়ের নামে ১০ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ।। চরফ্যাশনে রিকশা চালককে মারধর করে ফাঁকা স্টাম্পে স্বাক্ষর নিলেন ইউপি সদস্য চরফ্যাশনে চরমানিকায় জেলে চাল বিতরণ অনিয়ম।। ভোলার চরফ্যাশন উপজেলা পরিষদ নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল ভোলার চরফ্যাশনে মেঘনা নদীর ঢালের মাটি কাটায় অর্থদন্ড।।

চরফ্যাশনে বেঁড়ি বাধের ঢাল দখল করে যুবলীগ নেতার বহুতল ভবন নির্মাণ।।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: সোমবার, ১৮ মার্চ, ২০২৪
  • ১৫ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার।।
ভোলার চরফ্যাসনের হাজারীগঞ্জ ইউনিয়নে বেঁড়িবাধের ঢাল কেটে ও পানিউন্নয়ন বোর্ডের মালিকানাধীন জলাশয় ভরাট করে বহুতল ভবন নির্মানের অভিযোগ উঠেছে শশীভূষণ থানা যুবলীগের যুগ্ম আহবায়ক লোকমান মাতাব্বরের বিরুদ্ধে। বাধের ঢালও জলাশয় দখলের বিষয়ে স্থানীয় বাসিন্ধারা পানিউন্নয়ন বোর্ডের কর্মকর্তাদের জানালেও কোন ব্যবস্থা নেয়নি তারা।
গতকাল রোবববার সরেজমিনে হাজারীগঞ্জ ইউনিয়নের চেয়ারম্যান বাজার এলাকায় গিয়ে বেঁড়ি বাধের ঢাল কেটে ও জলাশয় ভরাট করে বহুতল ভবন নির্মান করতে দেখা গেছে।
স্থানীয় সচেতন মহলের অভিযোগ, সংশ্লিষ্ট কর্মকর্তাদের নজরদারি না থাকায় এভাবেই দিনের পর দিন দখল হয়ে যাচ্ছে পানি উন্নয়ন বোর্ডের কোটি কোটি কোটি টাকা মূল্যের সম্পত্তি। বাধের ঢাল কেটে ফেলায়  ঝুঁকি পরেছে শহর রক্ষবাধ। নদী ভাঙনের হুমকিতে পরেছে হাজারীগঞ্জ ইউনিয়নের কয়েক হাজার পরিবার।  
স্থানীয়রা জানান,ভবন নির্মান কালে পানি উন্নয়ন কর্মকর্তাদের জানালে তারা এসে কাজ বন্ধ করে যান কিন্তু তারা যাওয়ার পরই আবার নির্মান কাজ শুরু করে দেন দখলকারীরা। পুনরায় কাজ শুরুর খবর জানালেও পরবর্তীতে পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা আর কাজ বন্ধে এগিয়ে আসেন না। একারনে দিনের পর দিন পানি উন্নয়ন বোর্ডের মালিকানাধীন জমি ও জলাশয়গুলো বেদখল হয়ে যাচ্ছে। নির্মান হচ্ছে পাঁচতলা ফাউন্ডেশন নিয়ে ভবনটির নির্মান কাজ চলছে।
যুবলীগ নেতা লোকমান হোসেন জানান, জমিটি পানি উন্নয়ন বোর্ডের। শুক্কুর নামের জনৈক ব্যাক্তির নিকট থেকে প্রায় ৯শতাংশ জমির দখল খরিদ করে তিনি ভবনটি নির্মান করছেন। কত টাকায় খরিদ করেছেন তা জানাতে রাজি হননি তিনি। পানি উন্নয়ন বোর্ডের জমি খরিদ করে ভবন নির্মান করতে পারেনকি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বেঁড়ি বাধের জমিতে সকলে ভবন নির্মান করছেন তাই আমিও করছি।

পানি উন্নয়ন বোর্ড ডিভিশন-২ চরফ্যাসন কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী হাছান মাহমুদকে একাধিকবার ফোন করে রিসিভ না করায় এব্যাপারে তার বক্তব্য জানা যায়নি।
তবে পানি উন্নয়ন বোর্ড ভোলার উপ-সহকারি প্রকৌশলী মো. আল আমিন জানান, পানি উন্নয়ন বোর্ডের জমিতে ভবন নির্মানে কারো সুযোগ নেই। কেউ জবর দখল করলে তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
Theme Customized BY LatestNews