1. multicare.net@gmail.com : নিউজ জনতার সময় :
শুক্রবার, ১৪ জুন ২০২৪, ০৮:২০ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
শেখ হাসিনার উপহার পেলেন ১৮ হাজার গৃহহীন পরিবার।। ভোলার চরফ্যাশনে বিয়ের প্রতারণা থেকে বাছতে চায় সাগর।। উপজেলা নির্বাচন চরফ্যাসনে চেয়ারম্যানসহ তিন প্রার্থীর নিরংকুশ বিজয়।। চরফ্যাশনে শালিসি করে দিবে বলে ঢেকে নিয়ে স্ত্রী কে দিয়ে লাঞ্চিত করার অভিযোগ।। ভোলার চরফ্যাশনে সৌদিয়া হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে ‘অবহেলা ও ভুল চিকিৎসার অভিযোগ’ ভোলার চরফ্যাশনে বিয়ের নামে ১০ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ।। চরফ্যাশনে রিকশা চালককে মারধর করে ফাঁকা স্টাম্পে স্বাক্ষর নিলেন ইউপি সদস্য চরফ্যাশনে চরমানিকায় জেলে চাল বিতরণ অনিয়ম।। ভোলার চরফ্যাশন উপজেলা পরিষদ নির্বাচনে ১০ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল ভোলার চরফ্যাশনে মেঘনা নদীর ঢালের মাটি কাটায় অর্থদন্ড।।

ঢালচরের ভূমিদস্যু কালাম বাহিনীর তান্ডবে দিশেহারা অসহায় ভুমিহীনরা।।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ২১ এপ্রিল, ২০২৪
  • ২৪ বার পড়া হয়েছে

স্টাফ রিপোর্টার।।
ভোলার জেলার চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা থানাধীন ঢালচরের সাবেক ইউপি সদস্য কালাম বাহিনীর ভূমিদস্যুদের তাণ্ডবে দিশেহারা ভূমিহীনরা
ভোলা: চরফ্যাসনের ঢালচরে সাবেক মেম্বার আবুল কালামসহ তার ভুমিদস্যু বাহিনির তা-বে দিশেহারা হয়ে পড়েছে অসহায় ভূমিহীন কৃষকরা। দফায় দফায় ভূমিহীন কৃষকদের ভোগদখলীয় জমি থেকে উচ্ছেদের চেষ্টা ও জমি জবর দখল করা অব্যহত রাখায় কৃষি কাজে বিঘ্ন হচ্ছে চাষীদের। এঘটনায় স্থানীয় কৃষকরা উপজেলা নির্বাহী অফিসার বরাবরে একাধিক অভিযোগ জানিয়েও কোন সুরাহা না পেয়ে তাদের ভোগ দখলীয় জমি থেকে উচ্ছেদের মুখে পড়েছেন। ভূমিদস্যুদের অব্যহত তাণ্ডব আর উচ্ছেদের হুমকি ধামকিতে নিরাপ্তাহীনতায় রয়েছে ওই চরের ৩২শ কৃষকসহ তাদের পরিবার।কৃষকদের সুত্রে জানাযায়, ঢালচর ইউনিয়নের চর আশ্রাব ও চর নাজিম উদ্দিন মৌজায় প্রায় ৩২শ কৃষক ৪ হাজার ৮০০ একর একর খাস জমি ২০০৪-২০০৫ সনে বন্দোবস্ত নিয়ে চাষ আবাদ করে ভোগ দখলে আছেন। সম্প্রতি সময়ে স্থানীয় সাবেক ইউপি সদস্য আবুল কালাম ও তার দলবলরা কৃষকদের ভোগদখলীয় জমি থেকে উচ্ছেদের হুমকি ধামকি দিয়ে আসছিলেন। ওই দুই মৌজায় জরিপ কার্যক্রম শুরু হলে তিনি তার দলবলসহ কৃষকদের ভোগদখলীয় জমি জবর দখল করে মাছে ঘের নির্মানের চেষ্টা চলান। পরে কৃষকদের বাধার মুখে তিনি জবর দখলে ব্যর্থ হন। পরে ফের অসহায় ভুমিহীন কৃষকদের ভোগদখলীয় জমি থেকে উচ্ছেদের পায়তারা শুরু করেন।

এছাড়াও ভোটার বিন্যসের সময় ওই ইউনিয়নের ভূমিহীন কৃষকদের গেজেট প্রকাশ হয় পূর্ব ঢালচর ৬ নম্বর ওয়ার্ড। কিন্তু এসব কৃষকরা নদী ভঙ্গনের কবলে পরে চরের বাহিরে বিভিন্ন স্থানে বসবাস করে আসছিলেন। ভোটার বিন্যাস শুরু হলে তারা স্ব-স্ব এলাকায় তাদের বন্দোবস্তীয় জমির বসতি গ্রামে ভোটার হতে ফিরে এলে সাবেক ইউপি সদস্য কালামসহ তাদের দলবলের বাধার মুখে পড়েন । এবং তিনি এসব অসহায় মানুষের ভোটার হতে বাধাগ্রস্ত করতে তিনি নির্বাচন অফিসে এসে অভিযোগ দায়ের করে ভোটার হতে বিঘ্ন সৃষ্টি করেছেন।কৃষক নেতা জাকির হোসেন মুনসী জানান, স্থানীয় প্রভাবশালী সাবেক ইউপি সদস্য আবুল কালাম ও তার ছেলে সবুজ আইউব বাতান, কামরুল পাটোয়ারী, নিবর পাটোয়ারী মুজহীদ,ফরিদ উদ্দিন ও লিটনসহ এ ভূমিদস্যু চক্র কৃষকদের বন্দোবস্তীয় জমিতে গড়ে তোলা বসতি এলাকায় ভোটার হতে গেলে তারা মোটঅংকের চাঁদাদাবী করেন। কৃষকরা তাদের দাবীকৃত চাঁদা দিতে অস্বীকার করলে তাদেকে ওই চরে ভোটার হতে দিবেনা বলে কৃষকদের হুমকি ধামকি দেন। এতে এসব ভূমিদস্যু চক্রের বাধার মুখে ভোটার হতে না পারা নিয়ে অজানা আসংকায় রয়েছেন তারা।
অভিযুক্ত আবুল কালাম মেম্বারকে একাধিকবার ফোন করলেও তাকে পাওয়া যায়নি। উপজেলা নির্বাহী অফিসার নওরীন হক জানান, বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।
এনএন

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
Theme Customized BY LatestNews